প্রমোদ সাওয়ান্ত জীবনী: বয়স, জন্ম, প্রারম্ভিক জীবন, পরিবার, শিক্ষা, রাজনৈতিক কর্মজীবন এবং গোয়ার মুখ্যমন্ত্রী সম্পর্কে আরও

প্রমোদ সাওয়ান্ত জীবনী: তিনি একজন ভারতীয় রাজনীতিবিদ এবং গোয়ার বর্তমান মুখ্যমন্ত্রী। তিনি ভারতীয় জনতা পার্টির সদস্য এবং গোয়া বিধানসভার সাঙ্কেলিম আসনের প্রতিনিধিত্ব করেন। তার প্রাথমিক জীবন, পরিবার, শিক্ষা, রাজনৈতিক ক্যারিয়ার এবং আরও অনেক কিছু দেখুন।

প্রমোদ সাওয়ান্তের জীবনী

28 মার্চ, 2022-এ, প্রমোদ সাওয়ান্ত অন্য আটজন ক্যাবিনেট মন্ত্রীদের সাথে টানা দ্বিতীয় মেয়াদে গোয়ার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। তালেগাওর ডঃ শ্যামা প্রসাদ মুখার্জি স্টেডিয়ামে শপথ গ্রহণ অনুষ্ঠান হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করি, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা এবং বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রমোদ সাওয়ান্ত: মূল তথ্য

জন্ম24 এপ্রিল 1973
জন্মস্থানN/A
বয়স 48
পিতামাতাপিতাঃ পান্ডুরং
মা: পদ্মিনী সাওয়ান্ত
স্ত্রীসুলক্ষণ
রাজনৈতিক দলভারতীয় জনতা পার্টি
অন্যান্য রাজনৈতিক সংশ্লিষ্টতা জাতীয় গণতান্ত্রিক জোট
জাতীয়তাভারতীয়

প্রমোদ সাওয়ান্ত জীবনী: বয়স, জন্ম, প্রারম্ভিক জীবন, পরিবার, শিক্ষা, শিশু

তিনি 23 এপ্রিল, 1973 সালে জন্মগ্রহণ করেন। তার পিতামাতা হলেন পান্ডুরং এবং পদ্মিনী সাওয়ান্ত। তিনি কোলহাপুরের গঙ্গা এডুকেশন সোসাইটির আয়ুর্বেদিক মেডিকেল কলেজ থেকে আয়ুর্বেদ, মেডিসিন এবং সার্জারি ডিগ্রী অর্জন করেন। তিনি পুনের তিলক মহারাষ্ট্র বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বর্ণে মারাঠা।

তিনি সুলক্ষণাকে বিয়ে করেন, যিনি বিচলিমের শ্রী শান্তদুর্গা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের রসায়নের শিক্ষক। তিনি ভারতীয় জনতা পার্টিরও একজন নেত্রী। বর্তমানে, তিনি বিজেপি মহিলা মোর্চার গোয়া ইউনিটের সভাপতিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *