জাতীয় চিজস্টেক দিবস 2022: তারিখ, ইতিহাস, কখন এবং কীভাবে উদযাপন করবেন?

জাতীয় চিজস্টেক দিবস 2022: এটি মুখের জল, চমৎকার চিজস্টেক স্যান্ডউইচকে সম্মান জানাতে প্রতি বছর 24 মার্চ পালন করা হয়। এর ইতিহাস এবং কীভাবে এটি উদযাপন করা হয় তা একবার দেখুন।

জাতীয় চিজস্টেক দিবস 2022

এটি প্রতি বছর 24 মার্চ পালিত হয়। দিনটি সর্বকালের অন্যতম প্রিয় স্যান্ডউইচ, চিজস্টেককে সম্মানিত করে। এটি মার্জিত, সুস্বাদু এবং খাঁটি। এটি ফিলাডেলফিয়ায় জন্মগ্রহণ করেছিল বলে ধারণা করা হয়। সাউথ ফিলিতে শুরু থেকেই, চিজস্টেকটি সাংস্কৃতিক আইকনে পরিণত হয়েছে যা এটি আজ এবং স্যান্ডউইচ হল অফ ফেমে সমৃদ্ধ হয়েছে।

জাতীয় চিজস্টেক দিবস 2022: এটি কখন পালিত হয়?

24 শে মার্চ জাতীয় চিজস্টেক দিবসে মুখের জলের চিজস্টেক স্যান্ডউইচ পালিত হয়।

জাতীয় চিজস্টেক দিবস 2022: ইতিহাস

ন্যাশনাল টুডে অনুসারে, দিনটি 1930 সালে তৈরি হয়েছিল। এটি ছিল যখন প্যাট অলিভিয়েরি, প্যাটস কিং অফ স্টেকের মালিক এবং একজন হট ডগ বিক্রেতা, গ্রিলড গরুর মাংস। স্যান্ডউইচ বানানোর জন্য সে তার ওপর কিছু পেঁয়াজ ছুড়ে দিল। কাছের একজন ট্যাক্সি ড্রাইভার দেখল এবং দৃষ্টি আকর্ষণ করল এবং একজনের জন্য জিজ্ঞাসা করল। এ নিয়ে কিছু বিতর্ক রয়েছে। তবে প্যাট এবং অলিভিয়েরি প্রধানত চিজস্টেক স্যান্ডউইচ আবিষ্কারের জন্য কৃতিত্বপ্রাপ্ত।

এছাড়াও, ক্যাব চালক প্যাট যে স্যান্ডউইচটি বিক্রি করছিল তা পেতে থামল। এটি এতই সুস্বাদু ছিল যে ড্রাইভার প্যাটকে হট ডগ বিক্রি বন্ধ করার পরামর্শ দিয়েছিল এবং পরিবর্তে, এই নতুন চিজস্টেক স্যান্ডউইচ বিক্রি শুরু করে।

রেসিপিটি নিখুঁত হওয়ার সাথে সাথে, দক্ষিণ ফিলাডেলফিয়ার ইতালীয় মার্কেটের কাছে অলিভিয়েরির হট ডগ স্ট্যান্ডে হটকেকের মতো স্টেক স্যান্ডউইচ বিক্রি শুরু করে। স্টেক স্যান্ডউইচের জনপ্রিয়তা বেড়ে যায় এবং প্যাট প্যাটস কিং অফ স্টেকস নামে তার নিজস্ব খাবারের দোকান খোলেন। এটা জানতে আকর্ষণীয় যে প্যাটের তৈরি আসল স্যান্ডউইচটিতে পনির ছিল না। অলিভিয়েরির মতে, রিজ এভিনিউ রেস্টুরেন্টের জো লরেঞ্জা নামে একজন ম্যানেজারই প্রথম স্যান্ডউইচে প্রোভোলোন চিজ যোগ করেন।

এখন, চিজস্টেক স্যান্ডউইচগুলি পুরো শহর জুড়ে খাবারের গাড়ি এবং রেস্তোরাঁয় জনপ্রিয়। ফিলাডেলফিয়ার বাইরে, এই স্যান্ডউইচগুলি সাধারণত “ফিলি চিজস্টেক” নামে পরিচিত।

জাতীয় চিজস্টেক দিবস 2022: কার্যক্রম বা কীভাবে দিবসটি উদযাপন করা হয়?

লোকেরা চিজস্টিকের জন্মস্থান পরিদর্শন করে। কেউ কেউ স্যান্ডউইচের রেসিপিটি চেষ্টা করে দেখুন এবং এটিকে তাদের নিজস্ব তৈরি করুন এবং এটি উপভোগ করুন। এটা বিশ্বাস করা হয় যে কখনও কখনও একটি সুস্বাদু স্যান্ডউইচ তৈরি করতে কোন অভিনব ট্রিমিং এবং ট্র্যাপিংয়ের প্রয়োজন হয় না। শুধুমাত্র উপাদান, মাঝে মাঝে, যথেষ্ট। লোকেরা “ফিলি চিজস্টেক” নামে পরিচিত চিজস্টেক স্যান্ডউইচ উপভোগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *