ভগবন্ত মান জীবনী: বয়স, পরিবার, কমেডি এবং রাজনৈতিক ক্যারিয়ার, পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর যাত্রা, এবং আরও অনেক কিছু

ভগবন্ত মান জীবনী

একজন কৌতুক অভিনেতা-রাজনীতিবিদ, ভগবন্ত মান 11 বছরের অল্প সময়ের মধ্যে আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী প্রার্থী হয়েছিলেন। পাঞ্জাব বিধানসভা নির্বাচন 2022-এ, তিনি 58, 206 আসনের বিশাল ব্যবধানে ধুরি আসনে জয়ী হন। ভগবন্ত সিং মান-এর প্রাথমিক জীবন, পরিবার, শিক্ষা, কৌতুক, এবং রাজনৈতিক কর্মজীবন, মুখ্যমন্ত্রী পর্যন্ত তাঁর যাত্রা সহ আরও অনেক কিছু দেখুন।

ভগবন্ত মান জীবনী

পাঞ্জাবের বিধানসভা নির্বাচন সমাপ্ত হয়েছে এবং 10 মার্চ, 2022-এ ফলাফল ঘোষণা করা হয়েছিল। AAP দৃঢ়ভাবে নির্বাচনে জয়ী হয়েছে এবং কৌতুক অভিনেতা থেকে রাজনীতিবিদ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে শীর্ষ পদের দায়িত্ব নিতে প্রস্তুত। . তিনি পাঞ্জাবের একজন বর্তমান সংসদ সদস্য যিনি 2022 সালের জানুয়ারীতে AAP-এর মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসাবে নির্বাচিত হয়েছিলেন এবং এখন তিনি ধুরি আসন থেকে পাঞ্জাব নির্বাচনে জয়ী হয়েছেন।

কথিত আছে যে, তিনি যখন রাজনীতিতে যোগ দিয়েছিলেন, তখন একজন কৌতুক অভিনেতা হিসেবে তাঁর কর্মজীবন তুঙ্গে ছিল। তিনি 2011 সালে মনপ্রীত বাদলের পিপলস পার্টি অফ পাঞ্জাব-এ যোগ দেন।

তিনি তার প্রতিদ্বন্দ্বী এবং কংগ্রেস বিধায়ক দলভীর সিং গোল্ডিকে পরাজিত করে 58, 206 আসনের ব্যবধানে ধুরি আসনে জয়ী হয়েছেন। তিনি সাধারণত মুক্তিযোদ্ধাদের ট্রেডমার্ক হলুদ পাগড়ি পরে “ইনকিলাব জিন্দাবাদ” দিয়ে জনতাকে সমাবেশ করতেন। অরবিন্দ কেজরিওয়াল বলবন্ত মান-এর সঙ্গে নিজের একটি ছবি টুইট করেছেন। নিচে দেখ

48-বছর-বয়সী রাজনীতিবিদ ভগবন্ত মান-এর প্রাথমিক জীবন, পরিবার, কমেডি এবং রাজনৈতিক কর্মজীবন, মুখ্যমন্ত্রী পর্যন্ত তাঁর যাত্রা এবং আরও অনেক কিছু দেখুন।

ভগবন্ত মান সম্পর্কে মূল তথ্য

ভগবন্ত মানমূল তথ্য
নাম –ভগবন্ত সিং মান
জন্ম –17 অক্টোবর 1973
বয়স –48
পিতামাতা –পিতাঃ শ্রী মহিন্দর সিং
মা: শ্রীমতী হারপাল কৌর
স্ত্রী –শ্রীমতী ইন্দ্রপ্রীত কৌর (প্রাক্তন স্ত্রী)
শিশুরা –2
শিক্ষা –সুনামের শহীদ উধম সিং সরকারি কলেজ থেকে স্নাতক।
রাজনৈতিক দল –আম আদমি পার্টি
অন্যান্য রাজনৈতিক সংশ্লিষ্টতা –পিপলস পার্টি অফ পাঞ্জাব
পেশা –রাজনীতিবিদ, সমাজকর্মী, কৌতুক অভিনেতা, গায়ক, অভিনেতা

ভগবন্ত মান জীবনী: প্রাথমিক জীবন, পরিবার, শিক্ষা, বিবাহ, স্ত্রী, সন্তান

তিনি 17 অক্টোবর, 1973 সালে ভারতের পাঞ্জাব রাজ্যের সাংরুর জেলার সাতোজ গ্রামে একটি শিখ পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শ্রী মহিন্দর সিং এবং মায়ের নাম শ্রীমতি। হারপাল কৌর। তিনি সুনামের শহীদ উধম সিং সরকারি কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন। তার প্রাক্তন স্ত্রী শ্রীমতি। ইন্দ্রপ্রীত কৌর। 2015 সালে এই দম্পতি আলাদা হয়ে যায়। তাদের দুটি সন্তান রয়েছে।

ভগবন্ত মান: কমেডি, ফিল্ম ক্যারিয়ার এবং টিভি শো

তিনি কমেডি উৎসব এবং আন্তঃকলেজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পাঞ্জাবি বিশ্ববিদ্যালয়, পাতিয়ালায় একটি প্রতিযোগিতায়, তিনি সুনামের শহীদ উধম সিং সরকারি কলেজের জন্য একটি প্রতিযোগিতায় দুটি স্বর্ণপদক জিতেছিলেন।

তিনি রাজনীতি, ব্যবসা এবং খেলাধুলা সহ সাধারণ ভারতীয় বিষয়গুলি সম্পর্কে বেশ কয়েকটি কমেডি রুটিন তৈরি করেছিলেন। তিনি তার প্রথম কমেডি অ্যালবাম করেছিলেন জগতার জাগ্গির সঙ্গে। তারা একসাথে আলফা ইটিসি পাঞ্জাবির জন্য জুগনু কেহন্দা হ্যায় নামে একটি টিভি প্রোগ্রামও তৈরি করেছিল। দশ বছর পর তাদের বিচ্ছেদ হয়।

ভগবন্ত মান তখন রানা রণবীরের সঙ্গে জুটি বাঁধেন। তারা একসাথে শুধুমাত্র আলফা ইটিসি পাঞ্জাবির জন্য “জংনু মাস্ত মাস্ত” নামে একটি টিভি প্রোগ্রাম তৈরি করেছে। 

মান এবং জগ্গি আবার একত্রিত হন এবং 2006 সালে তাদের জুতা “নো লাইফ উইথ ওয়াইফ” নিয়ে কানাডা এবং ইংল্যান্ড সফর করেন।

এছাড়াও তিনি 2008 সালে স্টার প্লাসে গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং আরও জনপ্রিয়তা অর্জন করেন এবং তার দর্শকও বৃদ্ধি পায়।

এছাড়াও তিনি একটি জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র “ম্যায় মা পাঞ্জাব ডি”-এ অভিনয় করেছিলেন। এটি পরিচালনা করেছেন বলবন্ত দুল্লাট। এমএইচ ওয়ানে জুগনু হাজির হ্যায় ছবিতেও অভিনয় করেছেন তিনি।

তিনি 1992 সালে ক্রিয়েটিভ মিউজিক কোম্পানিতে যোগ দেন এবং বেশ কয়েকটি শো করা শুরু করেন। তিনি 2013 সাল পর্যন্ত ডিসকোগ্রাফির ক্ষেত্রেও সক্রিয় ছিলেন। তিনি 1994 সালে কাচেহরি চলচ্চিত্রের মাধ্যমে আত্মপ্রকাশ করেছিলেন। 2018 সাল পর্যন্ত, তিনি 12টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

ভগবন্ত মান তার বিখ্যাত কিছু সিনেমা হল:

ম্যায় মা পাঞ্জাব দি (1998)
সুখমণি – জীবনের জন্য আশা (2010)
হিরো হিটলার ইন লাভ (2011)
মোগা থেকে মেলবোর্ন ভায়া চণ্ডীগড় (2014)

পলিউডে পুলিশ (2014)

ভগবন্ত মান: রাজনৈতিক কর্মজীবন

2011 সালে, বলবন্ত মান পিপলস পার্টিতে যোগ দেন। তিনি সফলভাবে 2012 সালে লেহরা কেন্দ্রে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

তিনি 2014 সালে সাঙ্গরুর লোকসভা কেন্দ্রে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আম আদমি পার্টিতে যোগ দিয়েছিলেন। তিনি তার প্রথম লোকসভা নির্বাচনে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখদেব সিং ধীন্ডসার বিরুদ্ধে জিতেছিলেন। তিনি 2017 সালে জালালাবাদের বিধানসভা নির্বাচনে সুখবীর সিং বাদল এবং রবনীত সিং বিট্টুর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কিন্তু নির্বাচনে তিনি বাদলের কাছে হেরে যান।

বলবন্ত মান সংসদ সদস্য

তার প্রথম মেয়াদ ছিল 2014 থেকে 2019 পর্যন্ত। তিনি মে 2014-এ সাংরুর লোকসভা কেন্দ্র থেকে 16 তম লোকসভায় নির্বাচিত হন। তিনি শিরোমণি অকালি দলের সুখদেব সিং ধীন্ডসাকে পরাজিত করেন।

তার দ্বিতীয় মেয়াদ ছিল 2019 থেকে আজ পর্যন্ত। তিনি 2019 সালের মে মাসে সাঙ্গরুর লোকসভা কেন্দ্র থেকে 17 তম লোকসভায় পুনরায় নির্বাচিত হন। তিনি দ্বিতীয় মেয়াদে সংসদে জয়ী হন। তিনি কেওয়াল সিং ধিলোন (আইএনসি) এবং পারমিন্দর সিং ধীন্ডসা (শিরোমনি আকালি দলের) বিরুদ্ধে জিতেছেন। 

2022 সালের জানুয়ারিতে, 2022 সালের পাঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য তিনি আম আদমি পার্টি থেকে পাঞ্জাবের প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

বলবন্ত মান: পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

মিঃ কেজরিওয়াল বলেছিলেন যে “দলের মুখ্যমন্ত্রী প্রার্থী হিসাবে মিঃ মানকে নির্বাচন করা হয়েছিল একটি ফোন কলের মাধ্যমে “জনগণের মতামতের” ভিত্তিতে।

মিঃ মান 10 মার্চ, 2022-এ ধুরি বিধানসভা থেকে 2022 সালের পাঞ্জাব বিধানসভা নির্বাচনে 58,206 ভোটের বিশাল ব্যবধানে জয়ী হন। 2022 সালের পাঞ্জাব বিধানসভা নির্বাচনে AAP 117টির মধ্যে 92টি আসন জিতেছে এবং বলওয়ান্ত মান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন। মিঃ মান ঘোষণা করেছিলেন যে তিনি খটকার কালানে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন, যা স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের পৈতৃক গ্রাম।

ভগবন্ত মান-এর শিক্ষাগত যোগ্যতা কত?

ভগবন্ত মান সুনামের শহীদ উধম সিং সরকারি কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন।

ভগবন্ত মান কবে জন্মগ্রহণ করেন?

ভগবন্ত মান 17 অক্টোবর, 1973 সালে ভারতের পাঞ্জাব রাজ্যের সাংরুর জেলার সাতোজ গ্রামে একটি শিখ পরিবারে জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *