ভারতীয় সেনাবাহিনীর চুল কাটা: ভারতীয় সেনাবাহিনীর বিভিন্ন ধরণের চুলের স্টাইল পরীক্ষা করুন

ইন্ডিয়ান আর্মি হেয়ারকাট

আপনি যদি একটি ঝরঝরে এবং ক্লাসিক লুক চান তবে আপনি ইন্ডিয়ান আর্মি হেয়ারকাট বেছে নিতে পারেন। এগুলি কেবল বজায় রাখা সহজ নয় তবে নান্দনিকতার পরিপূরক হতে সহায়তা করে। নীচে বিভিন্ন ভারতীয় সেনা হেয়ারকাট এবং ভারতীয় সেনা হেয়ারস্টাইল ফটোগুলির তালিকা দেখুন।

ইন্ডিয়ান আর্মি হেয়ারকাট

ইন্ডিয়ান আর্মি হেয়ারকাট যুবকদের মধ্যে বিখ্যাত কারণ এগুলি বজায় রাখা সহজ এবং নান্দনিকতার পরিপূরক হতে সাহায্য করে। আপনি যদি একটি ঝরঝরে এবং ক্লাসিক চেহারা খুঁজছেন, আপনি একটি ভারতীয় সেনা হেয়ারস্টাইল বেছে নিতে পারেন।

এই নিবন্ধটি ফটো সহ ভারতীয় সেনাবাহিনীর চুল কাটার বিভিন্ন ধরনের প্রদান করে।

ফটো সহ ভারতীয় সেনাবাহিনীর বিভিন্ন ধরণের চুল কাটার তালিকা:

1. রেগুলেশন কাট:  ভারতীয় সেনাবাহিনীর রেগুলেশন কাটে, মাঝখানের চুল সোজা থাকে এবং পাশের চামড়া বিবর্ণ হয়ে যায়। এই হেয়ারস্টাইলটি তাদের জন্য চমৎকার, যাদের ভালোভাবে সাজানো চুলের প্রয়োজন কিন্তু প্রক্রিয়া চলাকালীন তাদের চুল শেভ করতে চান না। চুলের স্টাইল প্রায় সব মানুষের জন্য উপযুক্ত এবং কর্পোরেট খেলোয়াড়দের সাথে সবচেয়ে ভালো যায়।

2. Burr কাট:  এই চুল কাটা তরুণদের মধ্যে খুব ট্রেন্ডি। Burr কাটে, মাথার মাঝখানে চুলগুলি কামানো পাশ দিয়ে খুব ছোট হয়। চুলের স্টাইলটি প্রায় সমস্ত চুলের ধরন এবং মুখের উপর ভাল দেখায়।

3. উঁচু এবং টাইট:  এতে, চুলের দৈর্ঘ্য ধরে রাখা হয় এবং পাশ কামানো হয়। কৌশলটি হল খুঁজে বের করা যে কোন ধরনের একজন ব্যক্তির জন্য উপযুক্ত এবং ব্যক্তির বৈশিষ্ট্যগুলিকে উন্নত করে। এটি ক্রু কাটের একটি সামরিক বৈকল্পিক।

4. মিলিটারি কাট: মিলিটারি কাট  যুবকদের মধ্যে একটি বিখ্যাত হেয়ারস্টাইল। চুলের স্টাইলটির উপরে চুলের সাথে একটি সাইড বিভাজন রয়েছে।

5. ফ্ল্যাট টপ হেয়ারকাট:  নাম থেকে বোঝা যায়, চুল সোজা হয়ে দাঁড়ায় এবং অনুভূমিকভাবে ছাঁটা হয়। যুবকরা এই ট্রেন্ডি চুল কাটা পছন্দ করেছে এবং এটি আরও আধুনিক উপায়ে গ্রহণ করেছে।

6. ইন্ডাকশন বা বাজ কাট:  এই চুল কাটাতে, কোনও রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয় না এবং এটি সৈন্যদের মধ্যে উকুন ছড়ানো রোধ করতে ব্যবহৃত হয়েছিল। চুল বর কাটের চেয়ে ছোট এবং বর্গাকার বা ডিম্বাকৃতি মুখের জন্য উপযুক্ত।

7. আন্ডারকাট বা ফেইড হেয়ারকাট: আন্ডারকাটে  , আর্মি কর্মীদের উপরে ছোট চুল থাকে যা ঘাড়ের নাপ পর্যন্ত বিবর্ণ হয়ে যায়। সেনা সদস্যরা এই চুলের স্টাইলটি বেছে নেয় কারণ এটি যুদ্ধে বিপরীত সেনাদের চুল ধরতে বাধা দেয়।

8. আইভি লিগ হেয়ারকাট: আমি ভিনটেজ কলেজিয়েট স্টাইল দ্বারা প্রভাবিত হয়েছি, আইভি লিগ হেয়ারকাটের চুলগুলি পাশে ছোট এবং মাঝখানে একটি সাইড বিভাজন সহ মোটা।

9. ক্রু কাট:  এটি একটি বিপরীতমুখী স্টাইল কাট যেখানে চুল একটি বৃত্তাকার আকারে বিবর্ণ হয়ে যায় এবং পাশের বিভাজন হয়। হেয়ারস্টাইল একজনের মুখে আরও সংজ্ঞা যোগ করে।

10. বাচ কাট: তীক্ষ্ণ দিক বিবর্ণ সহ চুলগুলি খুব ছোট। ধারালো পক্ষের প্রয়োজন অনুযায়ী সামঞ্জস্য করা যেতে পারে. 

উল্লেখ্য, ভারতীয় সেনাবাহিনীতে নারীদের জন্যও কোনো ছাড় নেই। প্রশিক্ষণের সময় তাদের পুরুষদের মতো ছোট চুল রাখতে হবে। মহিলারা তাদের চুলকে খুব টাইট বানের মধ্যে রাখা বাদ দেয়।

ভারতীয় সেনাবাহিনীর চুল কাটা কত প্রকার?

রেগুলেশন কাট, বার কাট, মিলিটারি কাট, হাই অ্যান্ড টাইট, আন্ডারকাট এবং বুচ কাট সহ ভারতীয় সেনাবাহিনীর চুল কাটার বিভিন্ন প্রকার রয়েছে।

দীর্ঘতম সামরিক কাটা কি?

একজন ভারতীয় সেনা কর্মীদের মতে, সেনাবাহিনীর কর্মীদের দ্বারা পরিধান করা ক্যাপ/টুপির বাইরে দৃশ্যমান চুলগুলিকে স্বাস্থ্যবিধি বজায় রাখতে সাহায্য করার জন্য কাটা এবং শেভ করা প্রয়োজন।

সেরা সেনা চুল কাটা কি?

রেগুলেশন কাট, হাই অ্যান্ড টাইট, বার কাট, মিলিটারি কাট, ইনডাকশন বা বাজ কাট, ফ্ল্যাট টপ হেয়ারকাট, আন্ডারকাট, আইভি লিগ হেয়ারকাট, ক্রু কাট এবং বাচ কাট হল ভারতীয় সেনাবাহিনীর সেরা হেয়ারস্টাইলগুলির মধ্যে কয়েকটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *